শুক্রবার,  সকাল ৯:১৯  ♦  ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ ( )
শুক্রবার,  সকাল ৯:১৯  ♦  ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ ( ), ১৬ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী  ♦
ওয়ার্ডপ্রেস টিপস

শেয়ার

ওয়ার্ডপ্রেস সাইটে Visibility Public এবং Immediately অপশনটি হাইড করে দিতে চাই?

আপনার জিজ্ঞাসাবিভাগ: ওয়ার্ডপ্রেসওয়ার্ডপ্রেস সাইটে Visibility Public এবং Immediately অপশনটি হাইড করে দিতে চাই?
মামুন আলী প্রশ্ন করেছে ৪ বছর আগে

ভাইয়া আসসালামু আলাইকুম। এবং ইংরাজী নববর্ষের শুভেচ্ছা।
আমি আপনার টিউটোরিয়াল অনুযায়ী অনেক কিছু শিখতে পেরেছি এবং প্রাকটিস চালিয়ে যাচ্ছি। সুতরাং অসংখ্যক ধন্যবাদ আপনাবে। কিন্তু অনেক দিন পর ওয়ার্ডপ্রেস সাইটে বেশ কয়েকটি কাজ করতে পারছিনা। নিম্নোক্ত সমস্যাবলীর সমাধান দিলে চির কৃতজ্ঞ থাকিব।
১। ওয়ার্ডপ্রেস সাইটে এমন একটি সিস্টেম করতে চাই যেখানে অন্য লেখকেরা তাদের পোষ্টগুলো সরাসরি পাবলিশ না করতে পারে। সহজ কথা হল তাদের লেখাগুলো মনোনীত হলে তথারুপ এডমিন চেক করলে তারপর পাবলিশ হবে। এই সিস্টেমটি কিভাবে করব?
২। ওয়ার্ডপ্রেস সাইটে আরেকটি বিষয় সুবিধা যোগ করতে পারছিনা তাহল একজন লেখক আমার সাইটে পোষ্ট পাবলিশ করলে সে পরবর্তীতে তা এডিট করতে পারবে। কিন্তু অন্য কোন তারিখ আগে/পরে পাবলিশ করতে পারবেনা। মানে ইউজার প্যানেল হইতে Visibility Public এবং Immediately অপশনটি হাইড করে দিতে চাই। যেমন টেকটিপস্স সাইটে এরুপ সিস্টেম রয়েছে।
৩। আপনার এই সাইটের মত আমার সাইটে কিভাবে হট টিপসস শো করতে পারি।
একটু ব্যাখ্যামূলক টিপস দিলে উপকৃত হই। পরিশেষে শুভ কামনা, ভাল থাকবেন।

৩ টি উত্তর
ইফতেখার উত্তর দিয়েছে ৪ বছর আগে

অলাইকুমুস সালাম ভাই,
আমাদের সাইট থেকে আপনি উপকৃত হচ্ছেন জেনে ভালো লাগলো। আপনার প্রথম প্রশ্নের উত্তর আশা করি User Role Editor প্লাগিনের মধ্যে আছে। প্রথম এবং দ্বিতীয় উভয় প্রশ্নের উত্তর আশা করি Adminimize প্লগিনের মধ্যে আছে। দুইটাই চেক করে দেখতে পারেন। যেটা ভালো লাগবে ইউজ করবেন।
তৃতীয় প্রশ্নের উত্তরে বলবো একটা ক্যাটাগরি তৈরি করুন হট টিপস বা এই জাতীয় কোন নামে। যেই টিপসগুলো হট টিপসের মধ্যে রাখতে চান সেগুলো এই ক্যাটাগরির অন্তর্ভুক্ত করে দিন। এরপর ক্যুয়েরী করে নির্দিষ্ট ঐ ক্যাটাগরির টিপস প্রদর্শন করান। কোন সমস্যা হলে বলবেন, ধন্যবাদ।

মোঃ আবুল বাশার উত্তর দিয়েছে ৪ বছর আগে

উত্তর ১ : আপনি ইউজার প্যানেল থেকে সকল উইজারকে Contributor করে দিন, এবং সেটিং থেকেও ডিফল্ট রেজিস্টার হিসেবে Contributor সিলেক্ট করে দিন, তাহলে Contributor রোলের উজাররা শুধু পোষ্ট করতে পারবে কিন্তু পাবলিশ হবে না, ওটা এ্যাডমিনের পাবলিশ করে দিতে হবে, তবে এখানে Contributor ইউজাররা কোন ইমেজ আপলোড করার অপশন পাবে না, ওটা আপনাকে কোডিং করে এলাউ করে দিতে হবে, এটা কিভাবে এ্যালাউ করতে হবে সেটা আমি কিছুক্ষণ পরে জানাচ্ছি।
আর বাকি গুলোর উত্তর উপরে আলম ভাই দিয়েছে তাই আমি আর নতুন করে বললাম না।
ধন্যবাদ।

মোঃ আবুল বাশার উত্তর করেছে ৪ বছর আগে

আপনি Contributor ইউজারদের মিডিয়া আপলোড পারমিশনের জন্য এই লিংকটি দেখতে পারেন http://www.wp-tutorials.com/how-to-allow-media-file-upload-access-for-contributor-role-user/অথবা এটাও দেখতে পারেন http://www.pchelpcenterbd.com/wordpress-tips-14236

Teleinfo 24 উত্তর দিয়েছে ৩ বছর আগে

আপনি contributor সিলেক্ট করে user role editor প্লাগিন ব্যবহার করতে পারেন এত সুবিধা পাবেন।