শুক্রবার,  সকাল ৯:১৮  ♦  ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ ( )
শুক্রবার,  সকাল ৯:১৮  ♦  ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ ( ), ১৬ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী  ♦
ওয়ার্ডপ্রেস টিপস

শেয়ার

hmbashar
  • 30 টি টিপস
About Author
(পদবী - অগ্রজ)

সুপ্রিয় TiPS4BLOG কমিউনিটি, আমি মোঃ আবুল বাশার, আপনাদের দারুন আর মানসম্মত টিপস নিয়মিত উপহার দেওয়ার লক্ষ্যে TiPS4BLOG সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি।

৩ মাস ১০ দিন আগে
ইমেইল
ওয়ার্ডপ্রেস ৩১০৯ বার

আপনার সাইটের সকল ইউজারের কাছে WordPress নামে ইমেইল যাচ্ছে? সহজেই নাম / ইমেইল পরিবর্তন করুন

অ-
অ+

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন, আমিও আপনাদের দোয়াতে এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুল্লিল্লাহ্ ভালো আছি। আজ আপনাদের সাথে যে বিষয়টি শেয়ার করবো হয়তো তা হেডলাইন থেকে কিছুটা হলেও বুঝতে পারছেন, চেয়ে ছিলাম যাতে হেডলাইন দেখেই বুঝতে পারে এমন একটি হেডলাইন দিতে, কিন্তু ছোট করে কোন আইডিয়া মাথায় আসতেছে না, আবার সম্পূর্ণটা লিখতে গেলেও টাইটেল দুই/তিন লাইনের হয়ে যাবে, তাই ওখানে শুধু আংশিক কিছু ইঙ্গিত দিয়েছি। তাহলে আর কথা না বাড়িয়ে কাজে চলে যাই।

বিজ্ঞাপন

আমাদের যাদের ওয়ার্ডপ্রেস ওয়েব সাইট আছে, তারা সহজেই বিষয়টি জানার কথা। আপনার ওয়ার্ডপ্রেস সাইটে কেউ রেজিস্ট্রেশন করলে অথবা কেউ কমেন্ট করলে অথবা যে বিষয়ই হোক, আপনার সাইট থেকে যদি অটো কোন ইউজারের কাছে ইমেইল যায় তা সাধারনত দেখা যায় ওয়ার্ডপ্রেস নামে থাকে! অথচ নামটা থাকা উচিৎ ছিলো আপনার সাইটের! মানে কারো কাছে ইমেইল গেলে শো করে WordPress থেকে একটি ইমেইল এসেছে, অথচ সেখানে আপনার সাইটের নাম যেমন: tips4blog থেকে ইমেইল এসেছে এমন হওয়া উচিৎ ছিলো। কিন্তু, এটা ডিফল্ট ভাবে থাকে না, এটা পরিবর্তন করতে হলে আপনাকে কোডিং জানতে হবে। কোডিং না জানলে এটি আপনি করতে পারবেন না। তাই যারা কোডিং না জানেন তাদের কথা চিন্তা করে আমি একটি প্লাগিন তৈরী করলাম, যাতে যাদের কোন কোডিং জ্ঞান নেই, তারাও যেন সহজেই এই নামটি পরিবর্তন করে তাদের নিজেদের সাইটের নাম দিতে পারে। আরো একটি সুবিধা এটার সাথে যোগ করেছি, শুধু নামই না, চাইলে আপনি ইমেইল পরিবর্তনও করতে পারবেন। এখানে আপনি চাইলে একটি ভুয়া ইমেইল ব্যবহারও করতে পারবেন। মনে করুন, আপনি আপনার সাইটের নামের ঘরে লিখে দিলেন গুগল এবং ইমেইল এর যায়গাতে দিলেন admin@gmail.com 😛 তাহলে আপনার সাইট থেকে ইউজারদের কাছে ইমেইল যাবে, Gmail থেকে একটি ইমেইল এসেছে admin@gmail.com থেকে 😀 তবে, এই ধরনের বিষয় ব্যবহার না করাই ভালো, কারন আপনি অন্য কারো নাম ব্যবহার করলে ইউজার বুঝতেই পারবে না এটা আপনার সাইটের ইমেইল, যার কারনে আপনার সাইটেও সে আসবে না, আবার ভুয়া নাম, ইমেইল ব্যবহার করলে ইমেইল কম্পানিও আপনাকে spam এর লিস্টে ফেলতে পারে। তাহলে আর বড় করবো না।

প্লাগিনটি নাম: CB Change Mail Sender

ডাউনলোড সরাসরি ওয়ার্ডপ্রেসের অফিসিয়াল সাইট থেকে: CB Change Mail Sender

প্লাগিনটি ব্যবহার নিয়ম

প্রথমে প্লাগিনটি ইন্সটল করুন, এবার একটিভ করুন তাহলেই ডান পাশে একটি অপশন দেখতে পাবেন CB Mail Sender.

screenshot-1

এবার এখানে দেখুন দুইটি ঘর আছে, উপরের ঘরে নাম লিখুন, যে নামে ইউজার মেইলটি দেখতে পাবে, এবং নিচের ঘরে ইমেইল লিখুন যে মেইলটি ইউজার দেখতে পাবে, যারা একদমই নতুন তারা না বুঝে থাকলে উপরের ঘরে আপনার সাইটের নাম লিখুন যেমন: tips4blog , এবং নিচের ঘরে ইমেইল লিখুন: no_reply@yoursite.com. এখানে yoursite এর যায়গাতে আপনার সাইটের ঠিকানা লিখবেন, অবশ্যই https:// এবং www ব্যবহার করবেন না। তারপর Save Changes এ ক্লিক করে সেভ করুন ব্যাস কাজ শেষ।

এখন থেকে আপনার দেয়া নামে ইউজাররা ইমেইল পাবে, উদাহরন হিসেবে নিচের ইমেজটি দেখতে পারেন।

screenshot-2

Ads by T4B
বিজ্ঞাপন

নির্বাচিত টিপস মনোনয়ন

1

টিপসটি উপভোগ করেছেন?

এই টিপস এবং এরকম আরও টিপসের আপডেট পেতে হলে TiPS4BLOG নিউজলেটারে সাবস্ক্রাইব করতে ভুলবেন না!

আপনি আরো পছন্দ করতে পারেন

এই টিপসের জন্য এখনো কোন মতামত দেওয়া হয় নাই

আপনার মতামত দিন

দি আপনার কোন বক্তব্য থেকে থাকে অথবা আপনি কোন কিছু সুপারিশ করতে চান অথবা বোঝার ক্ষেত্রে কোন সমস্যা হয়, নিশ্চিন্তে নিচে মতামত দিতে পারেন। দয়া করে স্প্যামিং করবেন না এবং কোন বাজে ভাষা ব্যবহার করবেন না। আমরা আপনাদের কাছ থেকে অর্থবহ এবং গঠনমূলক মতামত আশা করি।

* চিহ্নিত ফিল্ডগুলো আবশ্যক।