শুক্রবার,  রাত ৩:১৯  ♦  ১০ই এপ্রিল, ২০২০ ইং, ২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ ( বসন্তকাল )
শুক্রবার,  রাত ৩:১৯  ♦  ১০ই এপ্রিল, ২০২০ ইং, ২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ ( বসন্তকাল ), ১৬ই শাবান, ১৪৪১ হিজরী  ♦
ওয়ার্ডপ্রেস টিপস

শেয়ার

iftekharul
  • 44 টি টিপস
About Author
(পদবী - ধ্রুপদী)

আমি ইফতেখার, TiPS4BLOG এর সম্পাদক এবং লেখক। আপনাদের দারুন আর মানসম্মত টিপস নিয়মিত উপহার দেওয়াই আমার লক্ষ্য।

৪ বছর ৭ মাস ৮ দিন আগে
iPhone SE 2
আইফোন ৫৭৯ বার

iPhone SE 2 লঞ্চ করতে চলেছে Apple, মধ্যবিত্তের সাধ্যের মধ্যে

অ-
অ+

আকাশছোঁয়া দামে নয়, মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই iPhone SE 2 লঞ্চ করতে যাচ্ছে Apple কোম্পানি। Apple এর ফোন মানেই সাধারণত আকাশছোঁয়া দাম! তবে, সেই তালিকায় কয়েক বছর আগে লঞ্চ হওয়া আইফোন SE ব্যতিক্রম ছিল। হার্ডওয়্যারের দিক থেকে সবকিছু লেটেস্ট হলেও iPhone SE ফোনের দাম ছিল সাধ্যের মধ্যে। সেই ধারাবাহিকতাতেই, এবার Apple নিয়ে আসতে যাচ্ছে আইফোন SE 2, যা হবে মধ্যবিত্তের সাধ্যের মধ্যে। সম্ভবত ২০২০ সালের মার্চ মাসের আগেই এই ফোনটি লঞ্চ হবে। Apple সমীক্ষক মিং চি কুও সম্প্রতি এই খবর প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

iPhone SE 2 ফিচার

ফেস আইডি আইফোনের একটি প্রিমিয়াম ফিচার যা আইফোন SE 2 তে থাকছে না! এর পরিবর্তে থাকবে পুরনো টাচ আইডি। যেহেতু ফেস আইডি থাকছে না, তাই ডিসপ্লের উপরে কোন নচ থাকবে না। এর আগের ভার্শন, অর্থাৎ আইফোন SE ফোনে ছিল 4 ইঞ্চি ডিসপ্লে। তবে, শোনা যাচ্ছে আইফোন SE 2 ফোনে থাকতে পারে 4.7 ইঞ্চি LCD ডিসপ্লে। ফোনের ডিসপ্লের নীচে, হোম বাটনে টাচ আইডি থাকবে।

আইফোন SE 2 ফোন থেকে ফেস আইডির মতো প্রিমিয়াম ফিচার বাদ গেলেও, হার্ডওয়ারের দিক থেকে কোন আপোশ করবে না Apple কোম্পানি। লেটেস্ট A13 Bionic চিপ থাকবে এই ফোনে। এই চিপটি ব্যবহার করা হয়েছিল সেপ্টেম্বর মাসে লঞ্চ হওয়া iPhone 11, iPhone 11 Pro এবং iPhone 11 Pro Max ফোনে। 2016 সালে লঞ্চ হওয়া আইফোন SE তে A9 চিপ ব্যবহার হয়েছিল। আইফোন SE 2 তে থাকছে 3GB RAM।

যেসকল গ্রাহক এখনও আইফোন 6 আর আইফোন 6s ব্যবহার করছেন, তাদের কথা মাথায় রেখেই লঞ্চ করা হবে আইফোন SE 2 ফোন। আইফোন 6 সিরিজের ফোনগুলোতে iOS13 আপডেট পাঠায়নি Apple কোম্পানি। আইফোন SE 2 ফোনে iOS13 অপারেটিং সিস্টেম চলতে পারে।

Apple কোম্পানি থেকে জানানো হয়েছে যে, তারা মনে করছে 2020 সালে বিশ্বব্যাপী 3 কোটি থেকে 4 কোটি আইফোন SE 2 বিক্রি হবে। তবে, এর আগের ভার্শনের জনপ্রিয়তার দিক দেখলে Apple এর এই ধারনাকে অমূলক মনে হয় না।

তথ্যসূত্র: Gadgets 360

আজকে এই পর্যন্তই। প্রযুক্তি বিষয়ে নতুন নতুন আপডেট পেতে আপনারা আমাকে অনুসরণ করতে পারেন আমার প্রোফাইল পেজে গিয়ে। এছাড়াও ওয়ার্ডপ্রেসের উপর আমাদের বেশ অনেকগুলো টিপস আছে যা নতুনদের অনেক উপকারে আসবে। সবাই ভালো থাকবেন, ফি-আমানিল্লাহ।

Ads by T4B
বিজ্ঞাপন

নির্বাচিত টিপস মনোনয়ন

0

টিপসটি উপভোগ করেছেন?

এই টিপস এবং এরকম আরও টিপসের আপডেট পেতে হলে TiPS4BLOG নিউজলেটারে সাবস্ক্রাইব করতে ভুলবেন না!

এই টিপসের জন্য এখনো কোন মতামত দেওয়া হয় নাই

আপনার মতামত দিন

দি আপনার কোন বক্তব্য থেকে থাকে অথবা আপনি কোন কিছু সুপারিশ করতে চান অথবা বোঝার ক্ষেত্রে কোন সমস্যা হয়, নিশ্চিন্তে নিচে মতামত দিতে পারেন। দয়া করে স্প্যামিং করবেন না এবং কোন বাজে ভাষা ব্যবহার করবেন না। আমরা আপনাদের কাছ থেকে অর্থবহ এবং গঠনমূলক মতামত আশা করি।

* চিহ্নিত ফিল্ডগুলো আবশ্যক।