বৃহস্পতিবার,  রাত ১:১১  ♦  ২৯শে জুন, ২০১৭ ইং, ১৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ ( বর্ষাকাল ), ৪ঠা শাওয়াল, ১৪৩৮ হিজরী  ♦
ওয়ার্ডপ্রেস টিপস

প্রশ্ন ও উত্তর

স্বাগতম আমাদের প্রশ্ন এবং উত্তর পর্বে। আপনাদের সুবিধার কথা ভেবে TiPS4BLOG এর এটি একটি নতুন সংযোজন। এখানে আপনি প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতে পারবেন এবং অন্যের করা প্রশ্নের উত্তরও দিতে পারবেন। আশা করি  আমাদের এই ক্ষুদ্র প্রয়াস, আপনাদেরকে আরও সাহায্য করবে প্রযুক্তি বিষয়ে জানতে এবং অপরকে জানাতে।

question and answer

প্রশ্ন করার জন্য আপনাকে অবশ্যই আমাদের ব্লগে নিবন্ধন করতে হবে। নিবন্ধন করার পরে ব্লগে প্রবেশ করে আপনি আপনার প্রশ্ন করতে পারবেন। আপনি চাইলে অন্যের করা প্রশ্নের উত্তরও দিতে পারবেন। প্রশ্ন এবং উত্তর উভয় প্রক্রিয়ার জন্য ভোটিং পদ্ধতি রাখা হয়েছে। উত্তরদাতাদের মধ্যে যার উত্তরটি সবচেয়ে বেশি ভোট পাবে তার উত্তর সবার উপরে থাকবে এবং সবচেয়ে গ্রহণযোগ্য বলে বিবেচিত হবে। প্রত্যেকটি প্রশ্নের বিভাগ ও ট্যাগ রাখা হয়েছে যাতে করে পাঠকেরা সহজেই তাদের প্রশ্ন খুঁজে পায় অনুসন্ধান করার মাধ্যমে। অনুসন্ধানের জন্য সার্চ বক্স রাখা হয়েছে।

answer lists of question

প্রশ্ন করার জন্য আপনাকে অ্যাডমিন প্যানেলে যেতে হবে না। ফ্রন্ট-এন্ড থেকেই প্রশ্ন করতে এবং অন্যের করা প্রশ্নের উত্তর দিতে পারবেন। আবার অ্যাডমিন প্যানেল থেলেও প্রশ্ন করতে এবং উত্তর দিতে পারবেন।

ask a question

যেকোনো ধরনের অবাঞ্চিত প্রশ্নের যাতে মুখাপেক্ষী না হতে হয় সেজন্য প্রাথমিক পর্যায়ে কিছুটা সীমাবদ্ধতা রাখা হয়েছে। আপনার প্রথম প্রশ্নটি পর্যবেক্ষণের জন্য রাখা হবে। যদি প্রশ্নটি প্রযুক্তি বিষয়ে হয়ে থাকে এবং কোন আপত্তিকর কিছু না থাকে, তাহলে তা প্রকাশ করা হবে। একবার আপনি বিশ্বাসযোগ্যতা অর্জন করলে আপনার করা প্রশ্ন আর পর্যবেক্ষণের জন্য রাখা হবে না, আপনি সরাসরি প্রশ্ন করতে পারবেন। এই ব্যবস্থা নেওয়া হয়েছে যাতে করে আপনাদের কোনোরকম কোন অপ্রীতিকর কিছুর সম্মুক্ষিন না হতে হয়। আশা করি আমাদের এই সীমাবদ্ধতাটা আপনারা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

তাহলে আর দেরি কিসের? আজি নিবন্ধন করুন এবং প্রযুক্তি সম্পর্কে আপনার না জানা বিষয়ে প্রশ্ন করুন। জানা বিষয়গুলোতে অন্যের প্রশ্নের উত্তর দিন। এভাবে একদিকে যেমন আপনি উপকৃত হবেন, তেমনি অন্যরাও আপনার দ্বারা উপকৃত হবেন। আশা করি একে অপরের উপকারের মধ্যদিয়ে আমরা এগিয়ে যাবো আরও বহুদূর, প্রযুক্তির সাথে আগামীর পথে