বৃহস্পতিবার,  সকাল ৭:২৩  ♦  ১লা অক্টবর, ২০২০ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ ( শরৎকাল )
বৃহস্পতিবার,  সকাল ৭:২৩  ♦  ১লা অক্টবর, ২০২০ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ ( শরৎকাল ), ১৩ই সফর, ১৪৪২ হিজরী  ♦
ওয়ার্ডপ্রেস টিপস

শেয়ার

infonet
  • 1 টি টিপস
About Author
(পদবী - অনুজ)

সুপ্রিয় TiPS4BLOG কমিউনিটি, আমি infonet, আপনাদের দারুন আর মানসম্মত টিপস নিয়মিত উপহার দেওয়ার লক্ষ্যে TiPS4BLOG সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি।

৬ বছর ১১ মাস ১ দিন আগে

*** এটি এই ব্লগে আমার প্রথম টিপস! ***

আপনি সম্প্রতিকালে কোন মতামত প্রদান করেন নাই।

ফ্রিল্যান্সিং
ফ্রিল্য্যান্সিং ৫৫২৮ বার

ঘরে বসেই শিখুন ফ্রিল্যান্সিং অত্যন্ত স্বল্পমুল্যে দেশের যেকোন প্রান্ত থেকে

অ-
অ+

বর্তমানে স্মার্ট পেশার অন্যতম একটি হলো অনলাইনে আয় তথা ফ্রিল্যান্সিং। অনেকের কম্পিউটার থাকা সত্যেও ফ্রিল্যান্সিং সম্পকির্ত কোর্স জানা না থাকায়  ইচ্ছে থাকা সত্ত্বেও এ পথে আসতে পারছেন না। আর অনেকে বিভিন্ন ভুয়া প্রতিষ্ঠানে ফ্রিল্যান্সিং নামে কিছু রেফারেন্স লিংকে ক্লিক, কিংবা ক্যাপচা এন্টি, ইত্যাদির মাধ্যমে মাসের পর মাস সময় ব্যয় করে অবশেষে ব্যর্থ এবং বিরক্ত হয়ে ফিরে আসেন। আবার কয়েকটি প্রতিষ্ঠানে শুধুমাত্র ওডেস্কে একাউন্ট খুলেন, কিন্তু পরীক্ষা, প্রোফাইল ১০০%, উপযু্ক্ত পোর্টফলিও, সার্টিফিকের্ট, আইডি ভ্যারিফিকেশন, যথাযর্থ ওভারভিউ, কিলিং কভার লেটার, বিড করার জন্য কোন বায়ারকে নিবার্চন করবেন? ইত্যাদি জ্ঞান না থাকায়, তারা কেবল একটা একাউন্ট খুলে দিয়েই নিজের দায়িত্ব শেষ করেন।

বিজ্ঞাপন

আবার অনেকে ফ্রিল্যান্সিং এ সত্যিকার কোন কোর্সগুলো প্রয়োজনীয়, কোন কোন কোর্স শিখতে হবে? কিভাবে শিখলে বায়ারের কাজ সঠিকভাবে করা যায়? তা না জেনেই গতানুগতিক কিছু প্রোগ্রাম শিখায়, ফলে অনেক আশা নিয়ে কেউ ফ্রিল্যান্সিং কোর্স শিখতে আগ্রহটাই হারিয়ে ফেলে। এভাবে নানা রকম অভিযোগই পাওয়া যায়, যারা বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ব্যর্থ হয়ে ফ্রিল্যান্সিং বিষয়টাকে আসলেও অবাস্তব মনে করেন। আসলে আমি নিজে এবং আমার চেনা-জানা আরো প্রায় ৫০০+ লোক এ পেশায় জড়িত যারা সত্যিকারভাবে আয়ের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

কিন্তু অত্যান্ত দু:খের বিষয় হলো, আমরা যারা ঢাকায় থাকি, অথবা বিভাগীয় বড় শহরগুলোতে থাকি, তারা হয়তো ভালো প্রতিষ্ঠান থেকে ভালোভাবে সত্যিকার ফ্রিল্যান্সিং শিখে আয় করতে পারেন। কিন্তু অধিকাংশ জেলা এবং উপজেলা পর্যায়ে ভালো কোন প্রতিষ্ঠান না থাকায় তারা এই সুযোগ থেকে বঞ্চিত হয়, ফলে আমরা আশানুরূপ উন্নতি করতে পারছিনা কিংবা তারাও ইচ্ছে থাকা সত্ত্বেও এই পথে আসতে পারছেন না।

যারা ফ্রিল্যান্সিং এ আসতে চান তাদের জন্য আমরা ফ্রিল্যান্সাররা সারাদেশব্যাপী অনলাইনে ফ্রিল্যান্সিং কোর্স এর আয়োজন করেছি। মুলত ফ্রিল্যান্সিং এর মাধ্যমে দেশকে স্বাবলম্বি করাই আমাদের একমাত্র উদ্দেশ্য তাই আমরা অত্যান্ত স্বল্পমুল্যে এই কোর্সের আয়োজন করেছি। আমাদের আয়োজিত এই কোর্সের ফেসবুক গ্রুপে মেম্বার সংখ্যা প্রায় ২১০০০ জন। আমাদের এই উদ্যোগ নিয়ে গত ৪ মার্চ প্রথম আলো কম্পিউটার প্রতিদিন এ রিপোর্ট করেছেন, চাইলে ওখানে বিস্তারিত দেখতে পারেন। আপনিও ফ্রিল্যান্সিং শিখতে চাইলে আমাদের সাথে যোগ দিন।

আমাদের কোর্স সমুহ হলো:

  • ওয়েব ডিজাইন
  • ওয়ার্ডপ্রেস থিম ডিজাইন
  • এসইও
  • আর্টিকেল রাইটিং
  • ইমেইল মার্কেটিং
  • লোগো, বিজনেসকার্ড ডিজাইন

প্রতিটি কোর্সের জন্য আমরা সাভির্স চার্জ হিসেবে নিচ্ছি: ৫০০ টাকা।

আমাদের প্রথম ব্যাচ এর ক্লাস আগামী ৯ই নভেম্বর রোজ শনিবার থেকে শুরু হচ্ছে। আপনিও শিখতে চাইলে দ্রুত রেজিস্ট্রেশন করুন। কোর্সে অংশ নিতে আমাদের সাইটে (infonetbd.org/send-money-2) গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

Ads by T4B
বিজ্ঞাপন

নির্বাচিত টিপস মনোনয়ন

0

টিপসটি উপভোগ করেছেন?

এই টিপস এবং এরকম আরও টিপসের আপডেট পেতে হলে TiPS4BLOG নিউজলেটারে সাবস্ক্রাইব করতে ভুলবেন না!

আপনি আরো পছন্দ করতে পারেন

মতামত বন্ধ