মঙ্গলবার,  সকাল ৭:১৭  ♦  ১৯শে মার্চ, ২০২৪ ইং, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ ( বসন্তকাল )
মঙ্গলবার,  সকাল ৭:১৭  ♦  ১৯শে মার্চ, ২০২৪ ইং, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ ( বসন্তকাল ), ৯ই রমযান, ১৪৪৫ হিজরী  ♦
ওয়ার্ডপ্রেস টিপস

TiPS4BLOG সদস্য অধিকার

প্রকাশিত হয়েছে: ১৩ ফেব্রুয়ারি ২০১৪

TiPS4BLOG সকল বাংলা ভাষাভাষী মানুষের জন্য প্রযুক্তি বিষয়ক লেখালেখি করার একটি উম্মুক্ত ব্লগিং প্ল্যাটফর্ম। যখন কোন লেখক একটি ব্লগের অধীনে তার লেখা প্রকাশ করে থাকে, তখন সেই ব্লগের একজন লেখক বা সদস্য হিসেবে তার কিছু অধিকার থাকে। TiPS4BLOG এর সকল সম্মানিত সদস্যদের জন্যও রয়েছে বেশ কিছু অধিকার, যা TiPS4BLOG সব সময় সংরক্ষণ করে এবং সম্মান করে।

১) টিপস সংক্রান্ত


  • ১.১) TiPS4BLOG এর একজন সদস্য তার টিপসের একমাত্র মালিক এবং লেখক, এবং এই সংক্রান্ত সকল কপিরাইটের একশত ভাগ মালিক। TiPS4BLOG কর্তৃপক্ষ প্রকাশিত টিপসের স্বত্ব দাবি করে না। তবে TiPS4BLOG প্রয়োজনে কোন লেখা পরিবর্ধন, পরিমার্জন, সম্পাদন ও মুছে ফেলার পূর্ণ অধিকার রাখে।
  • ১.২) একজন লেখক অধিকার রাখে TiPS4BLOG এ প্রকাশিত তার টিপসটি অন্য যে কোন জায়গায় প্রকাশ করার। তবে, অন্য কোথাও প্রকাশ করলে, পূর্বে TiPS4BLOG এ প্রকাশিত লিখে লিংক করে দিন।
  • ১.৩) ব্লগে প্রকাশিত ছবি, তথ্য ও লেখার স্বত্ব সদস্যদের বলে গণ্য হবে।

২) মন্তব্য সংক্রান্ত নির্দেশিকা


  • ২.১) মন্তব্য করার জন্য মন্তব্যকারীকে এই সাইটের নিবন্ধিত সদস্য হতে হবে। কাজেই শুধুমাত্র নিবন্ধনকৃত সদস্যদের মন্তব্যের অধিকার সংরক্ষিত হবে।
  • ২.২) মন্তব্যের সকল অধিকার মন্তব্যকারী সদস্যদের নিজের। মন্তব্যকারী তার নিজের মন্তব্য সম্পাদনা বা মুছে ফেলার পূর্ণ অধিকার রাখে। তবে TiPS4BLOG সর্বোচ্চ ক্ষমতার অধিকারী।
  • ২.৩) একজন লেখক তার প্রকাশিত কোন টিপসে অন্য কারো করা মন্তব্যের অনুমোদন দেওয়ার অধিকার রাখে। মন্তব্যের আইনগত বা অন্য কোনো দায়দায়িত্ব সদস্যের নিজের। মন্তব্যের কোনপ্রকার কোন দায়দায়িত্ব TiPS4BLOG বহন করে না।

অধিকার পরিবর্তন


TiPS4BLOG সদস্য অধিকার পরিবর্তনশীল। বিশেষ প্রয়োজনে অধিকারে একটি বা একাধিক বিষয় পরিবর্তন, পরিমার্জন, পরিবর্ধন করা হতে পারে। তবে তা কখনই সদস্যদের মূল অধিকার খর্ব করে নয়। এই পাতার সর্ব উপরে অধিকার পরিবর্তনের সর্বশেষ তারিখ জানিয়ে দেওয়া হবে। যদি কোন কারনে অধিকারের বড় ধরনের কোন পরিবর্তন করতে হয়, তাহলে অবশ্যই তা ঘোষণা দিয়ে জানিয়ে দেওয়া হবে।