মঙ্গলবার,  সকাল ৭:১৭  ♦  ১৯শে মার্চ, ২০২৪ ইং, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ ( বসন্তকাল )
মঙ্গলবার,  সকাল ৭:১৭  ♦  ১৯শে মার্চ, ২০২৪ ইং, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ ( বসন্তকাল ), ৯ই রমযান, ১৪৪৫ হিজরী  ♦
ওয়ার্ডপ্রেস টিপস

শেয়ার

imtiaz
  • 1 টি টিপস
About Author
(পদবী - অনুজ)

সুপ্রিয় TiPS4BLOG কমিউনিটি, আমি ইমতিয়াজ, আপনাদের দারুন আর মানসম্মত টিপস নিয়মিত উপহার দেওয়ার লক্ষ্যে TiPS4BLOG সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি।

১০ বছর ৩ মাস ১৬ দিন আগে

*** এটি এই ব্লগে আমার প্রথম টিপস! ***

আপনি সম্প্রতিকালে কোন মতামত প্রদান করেন নাই।

আউটসোর্সিং কর্মশালা
আউটসোর্সিং ৬৮৯৪ বার

ঈশ্বরদীতে হতে যাচ্ছে ক্যারিয়ার বিষয়ক ৫ দিন ব্যাপী ফ্রি আউটসোর্সিং কর্মশালা

অ-
অ+

গতানুগতিক চাকুরীতে আটকে না থেকে তথ্য-প্রযুক্তিকে কাজে লাগিয়ে নিজের ইচ্ছামত কাজ করার একটি জনপ্রিয় মাধ্যম হল ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং। বর্তমানে বাংলাদেশের প্রায় পাঁচ লক্ষ মানুষ প্রত্যক্ষ বা পরোক্ষভাবে এই পেশার সাথে যুক্ত। তবে অনেকেই সঠিক গাইডলাইনের অভাবে ব্যাপক আগ্রহ থাকা সত্ত্বেও এই ফিল্ডে সুবিধা করতে পারছেন না। সেই উদ্দেশ্যেই সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে আমাদের এই ৫ দিন-ব্যাপী ফ্রি আউটসোর্সিং কর্মশালার আয়োজন। সবার জন্য উন্মুক্ত এই কর্মশালায় ফ্রিল্যান্সিং-বিষয়ক বিভিন্ন দিকনির্দেশনা দেওয়া হবে।

বিজ্ঞাপন

কাদের জন্য এই আউটসোর্সিং কর্মশালা?

  • যারা বেকারত্বকে নিজের চেষ্টায় জয় করতে চান।
  • যারা ঘরে বসেই মাসিক বা দৈনিক আয় করতে চান।
  • যারা অনলাইনে ব্যবসা বা ফ্রিল্যান্সিং করতে চান।
  • যারা ফ্রিল্যান্সিং আগ্রহী কিন্তু সঠিক গাইডলাইন পাচ্ছেন না।
  • যারা ফ্রিল্যান্সিং করতে চাচ্ছেন কিন্তু এই বিষয়ে পূর্ণাঙ্গ ও স্বচ্ছ ধারণা নেই।
  • যারা পড়াশুনা বা চাকুরীর পাশাপাশি পার্ট-টাইম একটা আর্নিং সোর্স খুঁজছেন।

আউটসোর্সিং কর্মশালাতে কি কি বিষয়ে আলোচনা হবে?

আউটসোর্সিং জগতের সম্ভাবনা ও কাজের পরিধি, কিভাবে শুরু করবেন, কাজ কিভাবে শিখবেন, নিজের দক্ষতা কিভাবে বাড়াবেন, কাজ কোন কোন ওয়েবসাইটে পাবেন, কিভাবে একটি কভার লেটার লিখবেন, ক্লায়েন্ট কিভাবে হান্ডেল করবেন, কিভাবে তিনজন বা চারজন মিলে একটা টিম হিসেবে কাজ করবেন, উপার্জিত অর্থ কিভাবে উত্তোলন করবেন এবং আউটসোর্সিং বিষয়ক বিভিন্ন প্রতারণার ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হবে। এছাড়াও পর্যায়ক্রমে ওয়েব রিসার্চ ও ডাটা এন্ট্রি, ওয়েব ডেভেলপমেন্টে, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, এবং ব্লগ ও আর্টিকেল রাইটিং বিষয়ে আলোচনা করা হবে।

আউটসোর্সিং কর্মশালাতে যারা থাকছেন

কর্মশালাটি পরিচালনা করবেন মো: ইমতিয়াজ ইবনে আলম, যিনি ফ্রিল্যান্সার বা মুক্ত পেশাজীবী হিসেবে গত ৬ বছর ধরে বিভিন্ন অনলাইন মার্কেট-প্লেসে সফলতার সঙ্গে কাজ করছেন। বর্তমানে তিনি জনপ্রিয় অনলাইন মার্কেট-প্লেস PeoplePerHour.com এর একজন Top-CERT ফ্রিল্যান্সার এবং ওই মার্কেট-প্লেসের বিশ্বব্যাপী র‍্যাঙ্কিং অনুযায়ী সেরা ৫০০ ফ্রিলান্সারদের একজন।

রাজশাহী থেকে আমাদের এই আউটসোর্সিং কর্মশালায় মূল্যবান বক্তব্য রাখবেন শাহরিয়ার রহমান শোভন ভাই, যিনি ThemeBite.com এর প্রধান কর্ণধার এবং হেড অফ আইডিয়া। তিনি দীর্ঘদিন যাবত সফলতার সাথে বিভিন্ন অনলাইন মার্কেট-প্লেসে ফ্রিল্যান্সিং করে আসছেন। তিনি মূলত ফ্রণ্ট-এন্ড ওয়েব ও ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপার। কর্মশালাতে তিনি আমাদেরকে উনার মূল্যবান সময় দিয়ে কৃতজ্ঞ করবেন।

কর্মশালায় আরও থাকছেন মজিবুল হক ভাই, যিনি White hat SEO, Amazon, এবং eBay নিয়ে আলোচনা করবেন। তিনি মূলত এসইও এবং লিংক বিল্ডিংয়ের উপর কাজ করেন, এবং গত ৩ বছর যাবত সফলতার সাথে জনপ্রিয় অনলাইন মার্কেট-প্লেস Upwork-এ কাজ করছেন।

আশা করি উনারা উনাদের অভিজ্ঞতা শেয়ারের মাধ্যমে আমাদের কর্মশালাকে আরও সফল করে তুলবেন।

আউটসোর্সিং কর্মশালার সময়সূচী

কর্মশালাটি চলবে: ৩রা জুলাই হতে ৭ই জুলাই ২০১৭ পর্যন্ত।
ভেন্যু: ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তন, স্টেশন রোড, ঈশ্বরদী।
সময়: দুপুর ৩টা থেকে ৫টা।

আসন সংখ্যা সীমিত থাকার কারণে, অগ্রাধিকার ভিত্তিতে কেবলমাত্র প্রথম ৩০ জনকে এই ফ্রি কর্মশালাতে সুযোগ দেওয়া হবে৷ কম্পিউটারে মৌলিক ধারনা সম্পন্ন যে কেউ এই কর্মশালায় অংশ নিতে পারবে। যারা ফ্রিল্যান্সিং করতে চাচ্ছেন কিন্তু সঠিক গাইডলাইন পাচ্ছেন না, অথবা এই বিষয়ে পূর্ণাঙ্গ ও স্বচ্ছ ধারণা নেই, তাদের কথা চিন্তা করেই কর্মশালাটি ফ্রি করা হয়েছে।

এ সংক্রান্ত আরও বিস্তারিত জানতে চোখ রাখুন আমাদের ইভেন্টের পেজে অথবা যোগযোগ করুন ০১৭৩৭২৪৪৭৭২ নাম্বারে।

আউটসোর্সিং কর্মশালাকে কেন্দ্র করে আপনাদের কোন মতামত থেকে থাকলে নিশ্চিন্তে নিচে মন্তব্য বিভাগে আমাদেরকে জানাতে পারেন। আমরা আপনাদের দেওয়া যেকোনো পরামর্শকে আমাদের গাইডলাইন হিসেবে নেওয়ার চেষ্টা করবো, ধন্যবাদ।

Ads by T4B
বিজ্ঞাপন

নির্বাচিত টিপস মনোনয়ন

0

টিপসটি উপভোগ করেছেন?

এই টিপস এবং এরকম আরও টিপসের আপডেট পেতে হলে TiPS4BLOG নিউজলেটারে সাবস্ক্রাইব করতে ভুলবেন না!

আপনি আরো পছন্দ করতে পারেন

মতামত বন্ধ