শুক্রবার,  সকাল ৬:৫২  ♦  ১৯শে এপ্রিল, ২০২৪ ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ( গ্রীষ্মকাল )
শুক্রবার,  সকাল ৬:৫২  ♦  ১৯শে এপ্রিল, ২০২৪ ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ( গ্রীষ্মকাল ), ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরী  ♦
ওয়ার্ডপ্রেস টিপস

শেয়ার

dewdropz
  • 3 টি টিপস
About Author
(পদবী - অনুজ)

সুপ্রিয় TiPS4BLOG কমিউনিটি, আমি DEWDROPZ, আপনাদের দারুন আর মানসম্মত টিপস নিয়মিত উপহার দেওয়ার লক্ষ্যে TiPS4BLOG সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি।

৪ বছর ৭ মাস ৩ সপ্তাহ আগে
হুয়াওয়ে

হুয়াওয়ে নিয়ে আসছে নতুন স্মার্টফোন “মেট ৩০” গুগলকে ছাড়াই!

সেপ্টে. 4, 2019 12:53:35 অপরাহ্ন ( ৪ বছর ৭ মাস ১৮ দিন আগে )

আপনি সম্প্রতিকালে কোন মতামত প্রদান করেন নাই।

ছবি থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ
টিপস এন্ড ট্রিকস ৫২৩৭ বার

ছবি থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করুন মাত্র এক ক্লিকে!

অ-
অ+

ছবি থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করে দিয়ে সেটাকে PNG ফরম্যাটে বানাতে চান? কিন্তু, ফটোশপ বা অন্যকোন ফটো এডিটিং সফটওয়্যার সম্পর্কে ধারনা নেই আপনার? তাহলে, আজকের টিপসটি শুধুমাত্র আপনার জন্য!

বিজ্ঞাপন

আস-সালামু-আলাইকুম, কেমন আছেন সবাই, আশা করি সবাই ভাল আছেন। আমি আজকে আপনাদের সাথে একটি ওয়েবসাইটের পরিচয় করিয়ে দিব। এই ওয়েবসাইটটি যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে দিয়ে সেটাকে PNG ফরম্যাটে ডাউনলোড করার সুবিধা দিয়ে থাকে! যারা ফটোশপ জানে না, তাদের জন্য দারুন একটি ওয়েবসাইট!

ছবি থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করে PNG ফাইলের কেন দরকার হয়?

আমরা জানি যে, কোন ছবির ব্যাকগ্রাউন্ড ট্রান্সপারেন্ট রাখতে হলে সেটাকে PNG ফরম্যাটে সেভ করতে হয়। এতেকরে যেকোনো বস্তুর ছবিকে যেকোনো ব্যাকগ্রাউন্ডে সেট করা যায়। আমাদের অনেকেরই অনেক সময় ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হয় বা আমাদের ছবি থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করে PNG ফাইলের দরকার হয়। অনেকে ইউটিউবের জন্য বা অনেকে অন্য কোন কাজের জন্য PNG ফটো দরকার হয়।

কিভাবে ব্যাকগ্রাউন্ড রিমুভ করে PNG ফাইল তৈরি করবো?

ছবি এডিটিংয়ের জন্য ফটোশপ একটি জনপ্রিয় মাধ্যম। যারা ফটোশপ জানে তারা সহজেই ছবি থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করে PNG ফরম্যাট বানাতে পারে। কিন্তু, যারা জানে না, তাদের জন্য অনেক সমস্যা হয়ে যায়। এখানেই এই ওয়েবসাইটটি তাদের দরকার পরবে। ফটোশপ না জানলে বা অন্য কোন ফটো এডিটং সফটওয়্যার দিয়ে ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে না পারলে, অনেক সহজেই এই সাইটের মাধ্যমে শুধুমাত্র এক ক্লিকেই যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা যাবে! এটা অনেক নিখুঁতভাবে যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে। খুবই সহজ একটা ওয়েবসাইট, এখানে ঢুকে আপনার যে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চান সেই ছবিটা সিলেক্ট করে OK -তে ক্লিক করুন তারপর দেখুন ম্যাজিক! ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য আপনাকে যা করতে হবেঃ

  • এখান থেকে ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • তারপর, আপনার ছবি সিলেক্ট করে OK -তে ক্লিক করুন। স্বয়ংক্রিয়ভাবে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে যাবে!
  • ব্যাকগ্রাউন্ড রিমুভ করার পর আপনি ছবিটা PNG ফরম্যাটে ডাউনলোড করতে পারবেন।

আজকে এই পর্যন্তই। বুঝতে কোন সমস্যা হলে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আপনারা চাইলে আমার প্রোফাইল পেজ থেকে আমাকে অনুসরণ করতে পারেন। যেকোনো প্রয়োজনে আমাকে আপনার পাশে পাবেন, ধন্যবাদ।

Ads by T4B
বিজ্ঞাপন

নির্বাচিত টিপস মনোনয়ন

0

টিপসটি উপভোগ করেছেন?

এই টিপস এবং এরকম আরও টিপসের আপডেট পেতে হলে TiPS4BLOG নিউজলেটারে সাবস্ক্রাইব করতে ভুলবেন না!

আপনি আরো পছন্দ করতে পারেন

এই টিপসের জন্য এখনো কোন মতামত দেওয়া হয় নাই

আপনার মতামত দিন

দি আপনার কোন বক্তব্য থেকে থাকে অথবা আপনি কোন কিছু সুপারিশ করতে চান অথবা বোঝার ক্ষেত্রে কোন সমস্যা হয়, নিশ্চিন্তে নিচে মতামত দিতে পারেন। দয়া করে স্প্যামিং করবেন না এবং কোন বাজে ভাষা ব্যবহার করবেন না। আমরা আপনাদের কাছ থেকে অর্থবহ এবং গঠনমূলক মতামত আশা করি।

* চিহ্নিত ফিল্ডগুলো আবশ্যক।