মঙ্গলবার,  রাত ৩:১৫  ♦  ২১শে নভেম্বর, ২০১৭ ইং, ৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ ( হেমন্তকাল ), ২রা রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী  ♦
ওয়ার্ডপ্রেস টিপস
hmbashar
  • 29 টি টিপস
About Author

সুপ্রিয় TiPS4BLOG কমিউনিটি, আমি মোঃ আবুল বাশার, আপনাদের দারুন আর মানসম্মত টিপস নিয়মিত উপহার দেওয়ার লক্ষ্যে TiPS4BLOG সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি।

২ বছর ২ মাস ১৯ দিন আগে
অ্যাডমিনবার নতুন মেনু ওয়ার্ডপ্রেস লোগো
বিভাগ: ওয়ার্ডপ্রেস জানু. 13, 2016  -  9:02:51 পূর্বাহ্ন (  ১ বছর ১০ মাস ১২ দিন  আগে  )

ওয়ার্ডপ্রেস টিপস [পর্ব-০১] :: অ্যাডমিনবার থেকে 28px রিমোভ করুন

অ-
অ+

আমরা যারা ওয়ার্ডপ্রেস ব্লগ ব্যবহার করি তারা জানি ওয়ার্ডপ্রেস অ্যাডমিনবার থেকে প্রায় 28px এর মত খালি জায়গা থাকে। অনেকেই এটা রিমোভ করতে চায়, কিন্তু কিভাবে রিমোভ করতে হয় সেটা অনেকেই জানে না, বিশেষ করে যারা ওয়েব ডেভলপমেন্ট জানে না তারা এটা করতে পারে না। তাই, যারা ওয়েব ডেভেলপমেন্ট জানে না তাদের সুবিধার জন্যই আজ আমার এই টিপস।

বিজ্ঞাপন

একদম সহজেই এই কাজটি করতে পারবেন। এজন্য আপনার সিপ্যানেলের ফাইল ম্যানেজারে যান অথবা আপনার ওয়ার্ডপ্রেস সাইটের ড্যাশবোর্ডে যান। এবার Appearance থেকে এডিটরে যান এবং সেখান থেকে দেখুন বামে লিষ্ট আকারে অনেক গুলো পেজের নাম আছে। সেখান থেকে functions.php নামে একটি পেজ আছে, সেই পেজে ক্লিক করে পেজটি ওপেন করুন। এবার একদম নিচে দেখুন ?> রকম একটি চিহ্ন আছে, সেই চিহ্নটির উপরে আমাদের দেয়া নিচের কোডগুলো কপি করে পেস্ট করুন, এবং শেষে সেভ করুন, ব্যাস কাজ শেষ। এবার দেখবেন মারজিটি রিমোভ হয়ে গেছে।

/*
* Removes the 28px margin for the Admin Bar */
function remove_adminbar_margin() {
$remove_adminbar_margin = '<style type="text/css">
html { margin-top: -28px !important; }
* html body { margin-top: -28px !important; }
</style>';
echo $remove_adminbar_margin;
}
/* wp-admin area */
if ( is_admin() ) {
remove_action( 'init', '_wp_admin_bar_init' );
add_action( 'admin_head', 'remove_adminbar_margin' );
}
/* websites */
if ( !is_admin() ) {
remove_action( 'init', '_wp_admin_bar_init' );
add_action( 'wp_head', 'remove_adminbar_margin' );
}

ব্যাস আপনার কাজ শেষ! তাহলে আজ এপর্যন্তই, আগামি পর্বে আবার নতুন কিছু নিয়ে হাজির হবো, কোন সমস্যা হলে বা বুঝতে অসুবিধা হলে কমেন্টে জানাবেন, ধন্যবাদ।

Source

পূর্বে প্রকাশিত

Ads by rwc
বিজ্ঞাপন

নির্বাচিত টিপস মনোনয়ন

0

টিপসটি কি উপভোগ করেছেন?

এই টিপসের মতো এবং এরকম আরও ভালো মানের টিপসের জন্য ইমেইলের মাধ্যমে নিয়মিত আপডেট পেতে চাইলে TiPS4BLOG নিউজলেটারে সাবস্ক্রাইব করতে ভুলবেন না!

এছাড়াও আপনি পছন্দ করতে পারেন

2 টি মতামত

  1. দরকারি টিপস, তবে একটা ছবি দিলে মনে হয় অনেকের বুঝতে সুবিধা হতো।

    • মন্তব্য করার জন্য ধন্যবাদ, কিন্তু কথা হচ্ছে এখানে এমন কোন প্লেস দেখতেছি না, যেজিনিসটার স্ক্রীনশর্ট দেয়া যেতো, তাই দেয়া হয়নি, তবে টিউনটি অনেক ছোট হয়েছে এজন্য দু:খিত, তবে চেস্টা করেছি কিছুটা বড় করার, তারপরে আবার দেখতেছি বড় করার চেষ্টা করলে সহজ কাজটি টেনে হেচরে বড় করে কাজটি কঠিন হয়ে যাবে, তাই আর বেশি কথা বাড়াইনি। আর কোন পরমর্শ থাকলে দিবেন আশা করি। ধন্যবাদ।

আপনার মতামত দিন

যদি আপনার কোন বক্তব্য থেকে থাকে অথবা আপনি কোন কিছু সুপারিশ করতে চান অথবা বোঝার ক্ষেত্রে কোন সমস্যা হয়, নিশ্চিন্তে নিচে মতামত দিতে পারেন। দয়া করে স্প্যামিং করবেন না এবং কোন বাজে ভাষা ব্যবহার করবেন না। আমরা আপনাদের কাছ থেকে অর্থবহ এবং গঠনমূলক মতামত আশা করি।


× 2 = আট