মঙ্গলবার,  সকাল ৮:৩৪  ♦  ১৯শে মার্চ, ২০২৪ ইং, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ ( বসন্তকাল )
মঙ্গলবার,  সকাল ৮:৩৪  ♦  ১৯শে মার্চ, ২০২৪ ইং, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ ( বসন্তকাল ), ৯ই রমযান, ১৪৪৫ হিজরী  ♦
ওয়ার্ডপ্রেস টিপস

শেয়ার

hmbashar
  • 30 টি টিপস
About Author
(পদবী - অগ্রজ)

সুপ্রিয় TiPS4BLOG কমিউনিটি, আমি মোঃ আবুল বাশার, আপনাদের দারুন আর মানসম্মত টিপস নিয়মিত উপহার দেওয়ার লক্ষ্যে TiPS4BLOG সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি।

৪ বছর ৬ মাস ১৮ দিন আগে

পবিত্র রমজান এবং ঈদ উপলক্ষে সারা মাস জুড়ে ৫০% ছাড়

মে 23, 2018 1:09:53 অপরাহ্ন ( ৫ বছর ১০ মাস ১ দিন আগে )

আপনি সম্প্রতিকালে কোন মতামত প্রদান করেন নাই।

ডেক্সটপ আইকন
টিপস এন্ড ট্রিকস ৬৬৬৮ বার

উইন্ডোজ ১০ এ ডেক্সটপ আইকন এ্যাড করার পদ্ধতি [নতুনদের জন্য] step by step

অ-
অ+

কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন? আজকের টিউটোরিয়ালটি একদম নতুনদের উদ্দেশ্যে লিখতেছি। আজ শুধু দেখাবো কিভাবে আপনি উইন্ডোজ ১০ এ বিভিন্ন ডেক্সটপ আইকন এ্যাড করতে পারেন, এবং এই একই পদ্ধতিতে উইন্ডোজ ৮/৮.১ ব্যবহারকারীরাও করতে পারবেন।

বিজ্ঞাপন

মুলত যখন নতুন উইন্ডোজ সেটআপ দেয়া হয় তখন দেখা যায় ডেক্সটপ একদম খালি থাকে, সেখানে প্রয়োজনীয় ডেক্সটপ আইকন থাকে না, আর যারা নতুন তারা সেখানে কিভাবে আইকন শো করাবে তা না জানার কারনে অনেক সমস্যার সম্মুখীন হন, তাই আজ তাদের জন্য এই টিউটোরিয়াল।

তাহলে আর কথা না বাড়িয়ে কাজের কথায় চলে যাাই।

ধাপ ০১: ডেক্সটপ আইকন এ্যাড করার জন্য প্রধমে আপনার ডেক্সটপের যে কোন খালি স্থানে মাউস থেকে রাইট ক্লিক করুন তারপর Personalize নামে একটি অপশন দেখতে পাবেন, সেখানে ক্লিক করুন, বুঝতে অসুবিধা হলে নিজের স্ক্রীনশর্টটি দেখতে পারেন।

Screenshot_1

ধাপ ০২: এবার আপনি বাম পাশে দেখুন Theme নামে অপশন আছে, সেখানে ক্লিক করুন, থিমে ক্লিক করার পরে ডান পাশে Desktop icon settings অপশন পাবেন, ওটার উপরে ক্লিক করুন। বুঝতে অসুবিধা হলে নিচের স্ক্রীনশর্টটি দেখতে পারেন।

Screenshot_2

ধাপ ০৩: Desktop icon settings option এ ক্লিক করার সাথে সাথেই আপনার নামে একটি নতুন ডায়লগবক্স আসবে। এখান থেকেই আপনি ডেক্সটপ আইকন এ্যাড করতে পারবেন। এখানে আপনি আপনার প্রয়োজনীয় আইকনের নাম দেখতে পাবেন, সেখান থেকে আপনার প্রোয়জনীয় ডেক্সটপ আইকন এ্যাড করার জন্য টিক দিন, এবং ওকে প্রেস করুন। বুঝতে অসুবিধা হলে নিচের স্ক্রীনশর্টটি দেখতে পারেন।

Screenshot_3

আশা করি ডেক্সটপ আইকন এ্যাড করার পদ্ধতিটি নতুনদের উপকারে আসবে। কোথাও কোন লেখার মাঝে ভুল হলে বলবেন, আমি টিপসটি এডিট করে ঠিক করে দিবো। ভুলে ভরা জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়, তাই ভুল হওয়াটাই সাভাবিক। ধন্যবাদ সবাই ভালো থাকবেন, এবং আমার পরবর্তীতি টিউটোরিয়ালের জন্য অপেক্ষা করবেন আশা করি। বিশেষ করে আপনাদের কোন চাহিদা থাকলে বলতে পারেন, ঐ বিষয়ে যদি আমার জানা থাকে তাহলে আমি শেয়ার করার চেষ্টা করবো।

Ads by T4B
বিজ্ঞাপন

নির্বাচিত টিপস মনোনয়ন

0

টিপসটি উপভোগ করেছেন?

এই টিপস এবং এরকম আরও টিপসের আপডেট পেতে হলে TiPS4BLOG নিউজলেটারে সাবস্ক্রাইব করতে ভুলবেন না!

আপনি আরো পছন্দ করতে পারেন

মতামত বন্ধ