বৃহস্পতিবার,  রাত ১:০৮  ♦  ২৯শে জুন, ২০১৭ ইং, ১৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ ( বর্ষাকাল ), ৪ঠা শাওয়াল, ১৪৩৮ হিজরী  ♦
T4B Promotion
ওয়ার্ডপ্রেস টিপস
smartshovon
  • 3 টি টিপস
About Author

সুপ্রিয় TiPS4BLOG কমিউনিটি, আমি smartshovon, আপনাদের দারুন আর মানসম্মত টিপস নিয়মিত উপহার দেওয়ার লক্ষ্যে TiPS4BLOG সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি।

৩ বছর ৪ মাস ১৮ দিন আগে
বাল্ক এস এম এস
বিভাগ: মোবাইল ফেব্রু. 11, 2014  -  9:11:49 অপরাহ্ন (  ৩ বছর ৪ মাস ১৮ দিন  আগে  )

নিজের নামে বা কোম্পানির নামে বাল্ক এস এম এস পাঠিয়ে বন্ধুদের চমকে দিন

অ-
অ+

বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি সবাই আল্লাহ রহমতে ভালো আছেন। আজ আপনাদের সাথে আলোচনা করব বাল্ক এস এম এস কি? বাল্ক এস এম এস এর উপকারিতা ও অপকারিতা? বাল্ক এস এম এস কেন ও কি ভাবে করবেন?

বিজ্ঞাপন

বাল্ক এস এম এস কি?

বেশির ভাগ বন্ধুরা আমাকে ফোন করে বলে “বাল্ক এস এম এস আসলে কি?” । আমি তাদের এত জটিল কথা না বলে সহজ ভাষায় বলি। আজও আমি আপনাদের কাছে জটিল ভাষা ব্যাবহার না করে সহজ ভাষা ব্যাবহার করছি। আমি বিশ্বাস করি আমার এখানের সব বন্ধুরা মোবাইল ব্যাবহার করেন। মোবাইল ব্যাবহার করেন মানে আপনি হয়তো GP, Banglalink, Airtel, Robi, Teletalk, Citycell যে কোন একটা কোম্পানির সিম ব্যাবহার করেন। আপনার মাঝে মাঝে GP, Banglalink, Airtel, Robi, Teletalk, Citycell নামে কোন নাম্বার ছাড়া এস এম এস আসে না? একটু খেয়াল করে দেখেন। আপনার কিন্তু GP, Banglalink, Airtel, Robi, Teletalk, Citycell এই সব নাম মোবাইল এ save করা নায় কিন্তু তবুও GP, Banglalink, Airtel, Robi, Teletalk, Citycell নাম থেকে আপনার কাছে এস এম এস আসে কোন নাম্বার আবার অনেক সময় 2000, 9999, 5566 , 7777 ,5858 ইত্যাদি নাম্বার থেকে এস এম এস আছে । ঠিক এই রকম ভাবে আপনি যে কোন নাম্বার অথবা নাম থেকে এস এম এস করতে পারেন। আশা করি আমি আমার বন্ধুদের সহজ ভাষায় বুজাতে পেরেছি।

বাল্ক এস এম এস এর মাধ্যমে আপনি আপানার বন্ধুদের সাথে কি মজা করতে পারবেন?

আমি আমার এক বন্ধুকে মাজে GHOST নামে এস এম এস করেছিলাম তার অজান্তে। সে যখন এস এম এস টা পড়েছিল তার চেহারাটা দেখার মত হয়েছিল। এখন আমার ওই চেহারার কথা মনে পড়লে হাসি পায়। ( কিন্তু মনে রাখবেন জাদের হার্ট দুর্বল তাদের কাছে এই ধরনের মেসেজ করবেন না ) । অথবা আপনি এই ধরনের মেসেজ ও করতে পারেন ধরেন আপনার বন্ধু যে নাম্বার ব্যাবহার করে তার নাম্বার দিয়ে তাকে মেসেজ করবেন। আশা করি বলা লাগবে না সে কতটুকু বিস্মিত হবে। 🙂

কিভাবে পাঠাবেন বাল্ক এস এম এস?

আপনি বাল্ক এস এম এস কিনলে আপনাকে ওয়েবসাইটের কন্ট্রোল প্যানেল ও একটা সফটওয়্যার দেওয়া হবে। আপনি ইচ্ছা করলে ওয়েবসাইট এ গিয়ে আপনার username and password দিয়ে লগিন করে অথাবা সফটওয়্যার এ username and password দিয়ে লগিন করে এস এম এস পাঠাতে পারবেন। বাল্ক এস এম এস কিনলে আপনাকে username and password দেওয়া হবে। এছাড়া আপনি মোবাইল Apps ব্যবহার করেও এস এম এস পাঠাতে পারেন। নিচে বাল্ক এস এম এস পাঠানোর পদ্ধতি ও ছবি দেওয়া হলো:

  • Number: আগে ৮৮ লিখে যাকে পাঠাবেন তার নাম্বার লিখুন।
  • Sender Id তে আপনি যেনাম বা নাম্বার থেকে পাঠাতে চান তা লিখুন।
  • Message Type এ আপনি আপনার Message Type দিন। ধরেন আপনি Text করতে চাইলে Text দিন। বাংলা মেসেজ করতে চাইলে unicode দিন। ইত্যাদি।
  • Message: আপনার কাংখিত বার্তা লিখুন।
  • Schedule এ তে আপনি ইচ্ছা করলে time date select করে এস এম পাঠাতে পারেন। আর যদি সাথে সাথে পাঠাতে চান তাহলে Schedule এ টিক দেওয়ার দরকার নাই।

2

বাল্ক এস এম এস এর উপকারিতা কি ?

বাল্ক এস এম এস এর মাধ্যমে আপনি আপনার কোম্পানির নামে অথবা আপনার নিজের নামে এস এম এস আপনার গ্রাহক অথাবা বন্ধুদের কাছে পাঠাতে পারেন। আপনি ইচ্ছা করলে একবারে ১লাখ অথবা আপনার যত ইচ্ছা তত নাম্বার একই মেসেজ বার বার না লিখে একবার লিখে পাঠাতে পারেন। এটাই বাল্ক এস এম এস এর সব চেয়ে বড় সুবিধা। আপনি ইচ্ছা করে গ্রুপ করে Address Book এ আপনার বন্ধুদের নাম্বার সেভ করে রাখতে পারেন তাতে বার বার নাম্বার লিখা থেকে মুক্তি পাবেন। এই Address Book নাম্বার থেকে আপনি গ্রুপ করে একবারে ওই গ্রুপ এর সব নাম্বার এ একসাথে পাঠাতে পারেন। ইত্যাদি ।

বাল্ক এস এম এস এর ক্ষতিকারক দিক গুলো

বাল্ক এস এম এস এর ক্ষতিকর দিকগুলা অবশ্যই খেয়াল রাখবেন। এটা করা থেকে বিরত থাকবেন।

  1. ইদানীং দেখা যাচ্ছে অনেকের Bkash এ ক্যাশইন করতে গেলে বা flexi Load কেউ টাকা পাঠালে দেখা যাচ্ছে bkash বা Flexi Load থেকে এস এম এস এসেছে অথচ ব্যলেন্সে টাকা নাই কারন সে আপনাকে ফেক এস এম এস পাঠিয়েছে! তাই Bkash এ ক্যাশইন করতে গেলে বা flexi Load করলে দাড়িয়ে থেকে এস এম এস আসার পর ব্যালান্স চেক করার পর Bkash বা Flexi Load এর দোকান ত্যাগ করুন ।
  2. আপনার কাছের বন্ধু বা বান্ধবীর বা পরিচিত কারো মোবাইল নাম্বার থেকে কুরুচিপূর্ণ এস এম এস আসলে আপনি দ্রুত তাকে কল ব্যাক করে ব্যাপারটা খুলে বলুন বা নিশ্চিত হয়ে নিন এটা শত্রুতা বশত কেউ করেছে কিনা ।
  3. অনলাইনে বা অপরিচিত কাউকে আপনার মোবাইল নাম্বার দেয়া থেকে বিরত থাকুন, ইতিমধ্যে টাকার লোভে মার্কেটিং করার জন্য মোবাইল কোম্পানি গুলো অনেকের কাছে দিয়ে দিচ্ছে আপনার নাম্বার যা থেকে আপনার মোবাইলের স্প্যাম ম্যাসেজ আসতে থাকে।
  4. ইদানীং দেখা যাচ্ছে অনেকের কাছে পুরস্কার জিতার কথা বলে অনেকের কাছে মেসেজ করছে আর এই বিকাস অথাবা ব্যাংক এ ৫০০ অথবা something like this টাকা পাঠান তাহলে আপনি ১ লাখ অথাবা something like this টাকা পুরস্কার জিতবেন। এই রকম কোন মেসেজ পাইলে আগে সেই কোম্পানি অথবা মোবাইল অপারেটর এর কাছ থেকে নিশ্চিত হন।
  5. অনেকে এই সার্ভিস ব্যাবহার করে চাঁদা বা ধমকি বা যে কোন প্রকার ক্রাইম করে থাকে।

যেকোনো প্রকার অনলাইন সলিউশনের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন।

Ads by rwc
বিজ্ঞাপন

নির্বাচিত টিপস মনোনয়ন

9

টিপসটি কি উপভোগ করেছেন?

এই টিপসের মতো এবং এরকম আরও ভালো মানের টিপসের জন্য ইমেইলের মাধ্যমে নিয়মিত আপডেট পেতে চাইলে TiPS4BLOG নিউজলেটারে সাবস্ক্রাইব করতে ভুলবেন না!

এছাড়াও আপনি পছন্দ করতে পারেন

3 টি মতামত

  1. Tawhid says:

    বাল্ক এস এম এস কিভাবে কিনতে হয়?

  2. Mahfzu says:

    বাল্ক এস এম এস কিভাবে কিনব?

আপনার মতামত দিন

যদি আপনার কোন বক্তব্য থেকে থাকে অথবা আপনি কোন কিছু সুপারিশ করতে চান অথবা বোঝার ক্ষেত্রে কোন সমস্যা হয়, নিশ্চিন্তে নিচে মতামত দিতে পারেন। দয়া করে স্প্যামিং করবেন না এবং কোন বাজে ভাষা ব্যবহার করবেন না। আমরা আপনাদের কাছ থেকে অর্থবহ এবং গঠনমূলক মতামত আশা করি।


− 3 = চার