সোমবার,  সকাল ১০:৩৯  ♦  ২১শে আগস্ট, ২০১৭ ইং, ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ ( শরৎকাল ), ২৯শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী  ♦
T4B Promotion
ওয়ার্ডপ্রেস টিপস
iftekhar
  • 43 টি টিপস
About Author

আমি ইফতেখার, TiPS4BLOG এর সম্পাদক এবং লেখক। আপনাদের দারুন আর মানসম্মত টিপস নিয়মিত উপহার দেওয়াই আমার লক্ষ্য।

১ বছর ১১ মাস ৩ সপ্তাহ আগে
ইউটিউব ভিডিও ডাউনলোড
বিভাগ: ডাউনলোড নভে. 18, 2013  -  7:03:29 অপরাহ্ন (  ৩ বছর ৯ মাস ৬ দিন  আগে  )

খুব সহজেই ইউটিউব ভিডিও ডাউনলোড করুন কোন সফটওয়্যার ছাড়াই

অ-
অ+

ইউটিউব হল বিশ্বের বৃহত্তম ভিডিও হোস্টিং ওয়েবসাইট। এটি বিনামূল্যে আপলোডিং পরিষেবা দিয়ে থাকে, যার ফলে আমরা খুব সহজেই আমাদের প্রয়োজন অনুযায়ী যেকোনো ধরনের ভিডিও এর মাধ্যমে পেয়ে থাকি। এছাড়াও গুগল অ্যাডসেন্স এর মাধ্যমে উপার্জন করা যায় বলে মানুষের জন্য এটা আরও অধিক লাভজনক হয়ে গেছে ভিডিও আপলোড করা।

বিজ্ঞাপন

নেটে বসে ইউটিউব ভিডিও দেখা খুবই চমৎকার একটি অভিজ্ঞতা, কিন্তু যখন আপনাকে একটি ভিডিও দেখার জন্য বারবার বাফার করতে হয়, তখন একটু বিরক্তি এসে যায়। অনেক সময় এই বিরক্তি এড়াতে অথবা হাতে সময় না থাকাতে আপনি চাইবেন ইউটিউব ভিডিও ডাউনলোড করে রাখতে। নেটে সার্চ করলে অনেক ধরণের অফার পাবেন, যেমন অমুক সাইটে গিয়ে ভিডিওটির URL টাইপ করে ডাউনলোড বাটনে ক্লিক করলেই কাজ হয়ে যাবে। এইসব সাইট ব্যবহার করা সবসময় নিরাপদ না, আপনার কম্পিউটারে ভাইরাস ঢুকে পরার ভয় আছে, আবার ভিডিও কোয়ালিটিও খুব একটা ভালো হয় না। আপনি খেয়াল করলে দেখবেন এদের বেশির ভাগ সাইটের কোন গ্রহণযোগ্যতা নাই গুগোলে।

ইউটিউব ভিডিও ডাউনলোড

সরাসরি ইউটিউব ভিডিও ডাউনলোড করার কোন অপশন নাই। কিন্তু তাই বলে ইউটিউব ভিডিও ডাউনলোড করা যাবে না তা নয়। অনেক ধরণের পদ্ধতির মধ্যে আমি আপনাদের আজকে দেখাবো সবচেয়ে সহজ এবং নিরাপদ উপায়। ভিডিও কোয়ালিটিও হবে আপনার মনের মতো এবং কোন ভাইরাসেরও ভয় নাই। তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে কি করতে হবে।

পদক্ষেপ #১ ইউটিউবে যান এবং আপনার পছন্দের ভিডিওটিতে ক্লিক করুন। আপনাকে বাফার করতে হবে না ভিডিও ডাউনলোড করার জন্য।

পদক্ষেপ #২ উপরের URL বারে আপনি ওপেন করা ভিডিওর লিংক পাবেন। আপনাকে যেটা করতে হবে youtube এর শুরুতে ss টাইপ করতে হবে এবং তারপর এন্টার চাপুন।

youtube video

উদাহরণস্বরূপ, আপনার ভিডিও লিংকটি যদি হয় http://www.youtube.com/watch?v=….., তাহলে পরিবর্তিত URL হবে http://www.ssyoutube.com/watch?v=….

পদক্ষেপ #৩ এটি আপনার ব্রাউজারকে SaveFrom.net সাইটে রিডিরেক্ট করবে।

download youtube video

পদক্ষেপ #৪ ডানদিকের ডাউনলোড লিংক হতে আপনার পছন্দের ফরম্যাটটি নির্বাচন করুন এবং লিংকটিতে ক্লিক করুন। ব্যস! ইউটিউব ভিডিও ডাউনলোড শুরু হয়ে যাবে।

এই পদ্ধতিতে ডাউনলোড করার সবচেয়ে বড় সুবিধা হল আপনি আপনার পছন্দের ফরম্যাট অনুযায়ী ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারছেন কোনোরকম ভাইরাস বা অন্য কোন ক্ষতির আশংকা ছাড়া।

যদি টিপসটি উপভোগ করে থাকেন এবং আপনার উপকারে এসে থাকে, তাহলে অবশ্যই শেয়ার করে অন্যদের জানাবেন। যদি আপনার কোন মতামত থেকে থাকে অথবা আপনি কোন কিছু সুপারিশ করতে চান, নিশ্চিন্তে নিচে মন্তব্য করতে পারেন। সময় নিয়ে টিপসটি পড়ার জন্য এবং আপনার মূল্যবান পরামর্শের জন্য ধন্যবাদ।

Ads by rwc
বিজ্ঞাপন

নির্বাচিত টিপস মনোনয়ন

58

টিপসটি কি উপভোগ করেছেন?

এই টিপসের মতো এবং এরকম আরও ভালো মানের টিপসের জন্য ইমেইলের মাধ্যমে নিয়মিত আপডেট পেতে চাইলে TiPS4BLOG নিউজলেটারে সাবস্ক্রাইব করতে ভুলবেন না!

7 টি মতামত

  1. sabsobuz says:

    This is very easy way …..Thanx for ur kind information…

  2. arnob says:

    ধন্যবাদ এমন সুন্দর পোস্ট করার জন্য। আমি অনেক দিন ধরে এই রকমের একটি পোষ্ট খুঁজছিলাম। আপনার এই পোস্ট অনেক উপকারে আসবে আমার বিশ্বাস। এর আগেও একটা টিপস্ পেয়েছিলাম। এই টিপসইটও অনেক উপকারী। যার দরকার হবে দেখতে পারেন। আবারো লেখককে ধন্যবাদ না দিয়ে পারছি না। তবে এরকম আরো একটি লেখা পড়েছিলাম ।। এখানে muktomoncho.com/archives/456

  3. Pradip Ray says:

    Some easy method to upload PPT/PPS to You Tube pls.

  4. joynal abedin says:

    আমি নতুন সদস্য হয়েছি, কিছু বুঝতে পারছিনা!

আপনার মতামত দিন

যদি আপনার কোন বক্তব্য থেকে থাকে অথবা আপনি কোন কিছু সুপারিশ করতে চান অথবা বোঝার ক্ষেত্রে কোন সমস্যা হয়, নিশ্চিন্তে নিচে মতামত দিতে পারেন। দয়া করে স্প্যামিং করবেন না এবং কোন বাজে ভাষা ব্যবহার করবেন না। আমরা আপনাদের কাছ থেকে অর্থবহ এবং গঠনমূলক মতামত আশা করি।


+ 8 = তের