বুধবার,  রাত ১১:৩৯  ♦  ২৪শে মে, ২০১৭ ইং, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ ( গ্রীষ্মকাল ), ২৮শে শাবান, ১৪৩৮ হিজরী  ♦
T4B Promotion
ওয়ার্ডপ্রেস টিপস
tutulkhan
  • 2 টি টিপস
About Author

সুপ্রিয় TiPS4BLOG কমিউনিটি, আমি tutulkhan, আপনাদের দারুন আর মানসম্মত টিপস নিয়মিত উপহার দেওয়ার লক্ষ্যে TiPS4BLOG সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি।

১ বছর ২ মাস ২৬ দিন আগে
গুগোল অ্যাডসেন্স
বিভাগ: অ্যাডসেন্স মে 2, 2016  -  11:41:17 অপরাহ্ন (  ১ বছর ৩ সপ্তাহ  আগে  )

সহজে গুগোল অ্যাডসেন্স পেতে এবং ট্রাফিক সমস্যার সমাধান পেতে দেখে নিন কিছু কার্যকরী ট্রিক্স – মেগা টিপস

অ-
অ+

সম্পূর্ণ টিপস পরবেন। এখানে আমি যেটুকু জানি সেটুকুর শর্টকার্ট আর পুরোপুরি বলার চেষ্টা করেছি। আশা করি গুগোল অ্যাডসেন্স সহজে হাতে পাওয়া আর ট্রাফিক নিয়ে কোন সমস্যা হবে না কখনও । বিশেষ করে ট্রাফিক নিয়ে সমাধান বেশি দিয়েছি। কারন ট্রাফিক থাকলে যে কোন কিছু জয় করা সম্ভব। আর ফেসবুক মার্কেটিংয়ের একটা টুল নিয়েও আলোচনা করা হয়েছে।

বিজ্ঞাপন

ট্রাফিক সমস্যার সমাধান

যেই মুহূর্তে আপনি ট্রাফিক নিয়ে চিন্তাই আছেন আমি ধরে নিলাম আপনি ভাল ভাবে SEO পারেন । আর এটার উপরে ভাল ধারনা না থাকলে আপনি এখনি টিপসটা না দেখে চলে যেতে পারেন । আজ আমি শুধু ফেসবুক ট্রাফিক নিয়ে কথা বলব । আর আগামি তে Twitter আর Youtube ট্রাফিক নিয়ে আলোচনা করা যাবে । এই তিনটা করতে জানলে আর ইউনিক টিপস দিতে পারলে আপনার সাইট ট্রাফিকের সাগরে ভাসবে ইন-শা-আল্লাহ্‌। তবে হ্যাঁ ট্রিক শেয়ার করছি ভাল কথা কিন্তু এর মানে এই নয় যে আপনি একেবারে শুধু ঘুমাবেন আর হাজার হাজার ভিজিটর আপনার সাইটে আসবে। আপনাকেও পরিশ্রম করতে হবে। তবে, ট্রিকগুলো জানা থাকলে সহজ পরিশ্রমে বেশি ভিজিটর আনা সহজ হয়ে যাবে ।

চলুন তাহলে ফেসবুক ট্রাফিক নিয়ে কিছু কথা শেয়ার করা যাক:

আপনি ৫ টা আইডি খুললেন । প্রত্যেকটা আইডি কিন্তু আলাদা আলাদা ব্রাউজারের আলাদা আলদা প্রাইভেট উইন্ডোতে চালু রাখতে হবে। আর হ্যাঁ সবগুলো কিন্তু মেয়ে আইডি আর হট কিছু পিক দিয়ে সাজিয়ে নিবেন। এখন কাজ ফ্রেন্ড বারানো আর কিছু গ্রুপে অ্যাড হওয়া।

আপনার কিছু সমালোচনা মুলক পেজে খুজে বের করতে হবে। এটা আপনার কাজ। যেমন ধরুন বাংলাদেশে রেডিওমুন্না বা এমন অনেক পেজ আছে যেখানে দেখবেন কিছুক্ষণ পর পর নতুন টিপস দেই সেখানে হাজারো লাইক আর কমেন্ট। এমনি কিছু ইন্টারন্যাশনাল পেজ বের করতে হবে যেখানে আপনার কাজ কমেন্ট করা আর অন্য যারা যারা কমেন্ট করছে সেগুলোতে লাইক দেয়া আর কিছু রিপ্লাই দিবেন। দেখবেন অনেক ফ্রেন্ড রিকুয়েস্ট আসা শুরু হয়েছে।

আর কিছু হট পাবলিক গ্রুপ খুজে বের করুন যেখানে টিপস করলে অ্যাপ্রুভ হয়ে যায়। এমন কিছু কিছু গ্রুপে যুক্ত হয়ে যান। এরপর সেই গ্রুপের বাম সাইটে দেখবেন মেসেজ অপশন আছে। সেখানে ক্লিক করে ৫০ জনকে সিলেক্ট করুন। তারপর একটা পিক দিয়ে একটা মেসেজ পাঠান। এভাবে ২০০ জনকে পাঠান।

Capture1

দেখবেন রিকুয়েস্ট আসা শুরু করছে। এভাবে দুই বা তিনটা ভাল গ্রুপে এই কাজ করেন আর কিছু ভাল পেজে এমন কমেন্টে এই কাজটা করেন। ভালোভাবে করতে পারলে আশা করা যায় ২ বা ৩ ঘণ্টার মধ্যে ৩০০০ ফ্রেন্ড হয়ে যাবে। আরো কিছু গ্রুপেও যুক্ত হয়ে যান।

এভাবে প্রত্যেকটা আইডিতে একি কাজ করেন। ৩ ঘণ্টার মধ্যে ভাল রেজাল্ট পাওয়া শুরু করছেন। এখন কাজ ভালোভাবে মার্কেটিংয়ের।

আপনার সাইটের একটা হট টপিক নিয়ে টিপস করেন আর সেই টিপসটাতে ৫০ জনকে ট্যাগ করেন। কমেন্টে ম্যানশন করেন ৫০০ জনকে।

এখন কাজ মেসেজ মার্কেটিংয়ের। মেসেজে গিয়ে একটা গ্রুপ মেসেজ বক্স ওপেন করেন তারপর ৭০ জন করে এক একটা গ্রুপে অ্যাড করা শুরু করেন। আর এমন একটা মেসেজ দিবেন যারা ঐ গ্রুপের ৭০ জন যখন মেসেজটা দেখবে তারা যেন আপনার ওয়ালে এসে টিপসটা দেখার জন্য ক্লিক করে। এভাবে ৭০ জন করে আলাদা আলাদা ৫ টা মেসেজ বক্স ওপেন করে এই কাজ করবেন।

এখন কাজ গ্রুপ মার্কেটিংয়ের। যেগুলো গ্রুপে যুক্ত হয়েছেন সেগুলোতে সুন্দর করে টিপস করেন। খুব নিখুঁতভাবে টিপস করতে হবে।

ইভেন্টের কাজ এখন। আপনি একটা ইভেন্ট খুলে সেখানে সুন্দর করে টিপস আর লিঙ্ক পেস্ট করে ঐ ইভেন্টে সবাইকে ইনভাইট করুন। এতে করে যারা যারা ইভেন্টে আসবে তাদের মধ্যে কিছু ক্লিক অবশ্যই পাবেন। আপনার টপিকের উপর কিছু ভাল ইভেন্ট খুজে বের করে ৪ বা ৫ টাতে টিপস করুন।

এখন কাজ নিজের গ্রুপে মেম্বার অ্যাড করে। নিজে একটা হট গ্রুপ খুলুন। সেখানে আপনার ফ্রেন্ডগুলোকে অ্যাড করুন। কোন ধরনের স্ক্রিপ্ট দিয়ে অ্যাড করবেন না তাহলে তাদের কাছে কোন গ্রুপে অ্যাড হওয়ার নটিফিকেশন যাবে না। একটা ক্রম এক্সটেনশন আছে সেটা হল এটা খুবই ভাল একটা টুল। কারন এটা যাদেরকে গ্রুপে অ্যাড করবে তাদের সবার কাছে নটিফিকেশন যাবে। নটিফিকেশন গেলে কিছু লোক গ্রুপে এসে গ্রুপটা দেখার চেষ্টা করবে। আর তখন আপনি যে গ্রুপে টিপস করেছেন সেটা দেখতে পারবে। আর সেখান থেকেও অবশ্যই কিছু ক্লিক পাবেন।

এখন পেজের কথায় আসি। একটা পেজ খুললেন। মানে প্রতিদিন পেজ খুলবেন আর সেখানে কিছু টিপস করে সবাইকে এক ক্লিকে ইনভাইট করবেন। এতে করে যারা যারা লাইক দিবে তারা অবশ্যই দেখবে আপনার টিপসগুলো আর সেখান থেকেও ভাল ক্লিক পাবেন আশা করা যায়।

এভাবে কাজ করলে আশা করা যায় এক একটা আইডি থেকে আপনি মিনিমাম ৫০০ ভিজিটর ড্রাইভ করানো ব্যাপার না। একটা আইডি থেকে ১০০০ ভিজিটরও ড্রাইভ করানো যায়। সেটা নির্ভর করবে আপনার প্রতিদিন কাজ শেখা আর চর্চার উপর। কারন আপনি যখন এগুলো করতে যাবেন তখন আরও অজানা জিনিস জানতে পারবেন যেগুলো আপনার আজীবন কাজে দিবে।

তবে আমি কিছু টুল ব্যবহার করি যেগুলো ব্যবহার করে কাজ করা অনেকটা সহজ হয়ে যায়। টুলটার কাজ নিয়ে কিছু কথা বললাম। টুলগুলো নিচে দেয়া হল।

  • Group Member Add – এক ক্লিকে সব মেম্বারকে ম্যনুয়ালি অ্যাড করা যাবে।
  • Event Invitation – এটা দিয়ে এক ক্লিকে ইনভাইট করতে পারবেন।
  • Video Downloader – যেকোন ভিডিও ডাউনলোড দিতে পারবেন।
  • Invite all friends in just one click – এক ক্লিকে ম্যনুয়ালি সবাইকে ইনভাইট করতে পারবেন।
  • গ্রুপ টিপসিং টাইম সেট করে দিয়ে আপনি সব গ্রুপে ম্যনুয়ালি টিপস করতে পারবেন।
  • Group Member Tag দারুন এই একটা টুল। কারন এটা দিয়ে আপনি গ্রুপের সব মেম্বারকে কমেন্টে ট্যাগ করতে পারবেন। আর এটা করতে গেলে ব্যান্ড হবেন না। কারন অটো ডিলিট করে দিবে টুলটি। কিন্তু, নটিফিকেশন যাবে সবার কাছে।
  • Add all friends as group admin – এটা করলে আপনি যাদের গ্রুপ এর অ্যাডমিন বানালেন ঐ গ্রুপে টিপস করা মাত্র সবার কাছে নটিফিকেশন যাবে আজীবন।
  • Message All Friends at Once
  • Suggest your friend to another friend
  • Extraction Group Email
  • Extraction Friends Email
  • Extraction Phone number
  • Unlike All page
  • Unfriend All
  • Reject request
  • Delete all comment at once
  • and Much More and More

টুলটা দিয়ে অনেক অনেক কাজ অতি সহজে করা যায়। যদি টুলটির প্রয়োজন হয় তাহলে ০১৯৬৫৮০৫০৬৩ এই নাম্বারে আমার সাথে কন্টাক্ট করতে পারেন। আরও অনেক কথা যেগুলো বলে শেষ করা গেলোনা ফেসবুক মার্কেটিং সম্পর্কে। এগুলো আপনি আস্তে আস্তে ব্যবহার করবেন প্র্যাকটিকাল করবেন আর শিখবেন। আরো ট্রাফিকের প্রয়োজন হলেও যোগাযোগ করতে পারেন।

গুগোল অ্যাডসেন্স সমাধান

এখন আসি অ্যাডসেন্সের ব্যাপারে। একটা কথা বলে রাখি গুগোল অ্যাডসেন্স বাংলাদেশ থেকে পাওয়া খুব বেশি কঠিন। এখন না বললেই চলে। যাই হোক তবুও অ্যাডসেন্স আমরা ব্যবহার করছি। সেটা হল USA অ্যাডসেন্স কারন এটা পাওয়া খুবই সহজ যদি আপনার ভাল কোন গ্রুপ বা USA তে কেও একজন থাকে। যারা বাংলাদেশ থেকে গুগোল অ্যাডসেন্স আইডি বিক্রি করে তারা কোন না কোন গ্রুপের সাথে জরিত যারা পিন ভেরিফাই সহ সব কাজ করে দেয় তবে তাদের সাথেও ডিলের মাধ্যমে।

ছোট্ট একটা ট্রিক বলি। যেমন ধরুন আপনি ফাইবারে একটা টিপস করলেন আপনার দরকার অ্যাডসেন্স অ্যাকাউন্ট। তাহলে সেখান থেকে আমেরিকা সিলেক্ট করে দিয়ে আপনি এই জিনিসটা দিতেও পারেন। আবার ধরুন ওডেস্কেও এমন কাজ দিয়ে দেশ সিলেক্ট করে দিলেন আমেরিকা তারপর এমন কাজ টিপস করলেন এভাবেও পেতে পারেন। এগুলো এভাবে না আসলে ট্রিক এমনি হতে পারে সেটাই বললাম। বা আপনি কিছু গ্রুপ খুজে বের করলেন সেখান থেকেও এই কাজটা করে নিতেন বাহিরের গ্রুপের মেম্বারদের সাথে সম্পর্ক তৈরি করে।

যাই হোক আপনি যেটা করবেন। একটা নিচ নিয়ে সাইট তৈরি করুন খুব ভালোভাবে ইউনিক আর্টিকেল দিন। ভালোভাবে এস ই ও করে হিটলিপ ব্যবহার করে কিছু দিনের মধ্যে আলেক্সা কমান। তারপর আপনার যদি আমেরিকাতে কেও থাকে তার মাধ্যমে একটা ইমেইল খুলে সেখান থেকে অ্যাপ্লাই করান। দেখবেন কয়েক ঘণ্টার মধ্যে আপ্প্রুভ হয়ে যাবেন। তবে সবকিছু তার কম্পিউটার দিয়েই করতে হবে। কিছু দিনের মধ্যেও আপ্প্রুভ হতে পারেন। তারপর অ্যাড কোড নিয়ে এসে বসিয়ে কাজ শুরু করতে পারেন। তারপর ২০ ডলার পার হলে পিন ভেরিফাই তার ঠিকানা দিয়ে করে নিতে হবে। পিন ভেরিফাই করে নিলেই কাজ শেষ। এখন আপনার কাজ খুব খুব ইউনিক টিপস করা অল্প অল্প সুন্দর এস ই ও করা আর সোশ্যাল মিডিয়া থেকে ভিজিটর ড্রাইভ করানো।

তবে আপনাদের যদি গুগোল অ্যাডসেন্স অ্যাকাউন্টের প্রয়োজন হয় তাহলে আমি অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেল করি আমার সাথে যোগাযোগ করতে পারেন। আর ট্রাফিকও আমরা সেল করে থাকি । আপনার প্রয়োজন হলে যোগাযোগ করতে পারেন ০১৯৬৫৮০৫০৬৩ এই নাম্বারে, আর স্কাইপে আমি – Prince.Tuutuul

আজকের মত এখানেই শেষ করলাম আগামি তে টুইটার আর ইউটিউব মার্কেটিং নিয়ে আলোচনা হবে, ভাল থাকবেন।

Ads by rwc
বিজ্ঞাপন

নির্বাচিত টিপস মনোনয়ন

1

টিপসটি কি উপভোগ করেছেন?

এই টিপসের মতো এবং এরকম আরও ভালো মানের টিপসের জন্য ইমেইলের মাধ্যমে নিয়মিত আপডেট পেতে চাইলে TiPS4BLOG নিউজলেটারে সাবস্ক্রাইব করতে ভুলবেন না!

এই টিপসের জন্য এখনো কোন মতামত দেওয়া হয় নাই

আপনার মতামত দিন

যদি আপনার কোন বক্তব্য থেকে থাকে অথবা আপনি কোন কিছু সুপারিশ করতে চান অথবা বোঝার ক্ষেত্রে কোন সমস্যা হয়, নিশ্চিন্তে নিচে মতামত দিতে পারেন। দয়া করে স্প্যামিং করবেন না এবং কোন বাজে ভাষা ব্যবহার করবেন না। আমরা আপনাদের কাছ থেকে অর্থবহ এবং গঠনমূলক মতামত আশা করি।


5 − = তিন